শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১০:২৪ অপরাহ্ন

আপডেট
বাকৃবিতে রেললাইনের ক্লিপ খুলতে গিয়ে চোর আটক

বাকৃবিতে রেললাইনের ক্লিপ খুলতে গিয়ে চোর আটক

বাকৃবিতে

বাকৃবি  প্রতিনিধি : বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) এলাকায় অবস্থিত ময়মনসিংহ-ঢাকা রেললাইনের প্রায় ৬০-৭০টি ক্লিপ এবং তিনটি জোড়ার ছয়টি প্লেস প্লেট খুলে নিয়ে যাচ্ছিল সংঘবদ্ধ চোর চক্রের সদস্যরা। বিষয়টি দেখতে পেয়ে বাকৃবি ছাত্রলীগের নেতাকর্মীরা ঘটনাস্থল থেকে একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেন। এতে দূর্ঘটনার হাত থেকে রক্ষা পায় মহুয়া কমিউটার ট্রেনের হাজারো যাত্রি। শুক্রবার (২৪ নভেম্বর) দিবাগত রাতে এই ঘটনাটি ঘটে।

আরও পড়ুন: দেশে রিজার্ভের পরিমাণ কত, জানাল বাংলাদেশ ব্যাংক

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, কয়েকজন শুক্রবার সন্ধ্যা থেকেই রেল লাইনের ক্লিপগুলো খুলছিল। মিশু, আদিত্য, সাদাব ও আবির নামের বিশ্ববিদ্যালয়ের সোহরাওয়ার্দী হলের ছাত্রলীগ কর্মীরা বিষয়টি দেখে তাদেরকে জিজ্ঞাসাবাদ শুরু করেন। বিপদ আঁচ করতে পেরে চোর চক্রের সদস্যরা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে ধাওয়া দিয়ে একজনকে আটক করা। আটক চোরকে সোহরাওয়ার্দী হলের অতিথি কক্ষে রেখে বিশ্ববিদ্যালয় প্রক্টর দপ্তরে অবহিত করেন ছাত্রলীগ কর্মীরা। সেখান থেকে ওই চোর নিয়ে পুলিশে সোপর্দ করেছে বিশ্ববিদ্যালয় প্রক্টর দপ্তর।

বিষয়টি জানতে পেরে এ ক্ষতিগ্রস্থ লাইনে চলাচলকারী মহুয়া কমিউটার ময়মনসিংহে , জামালপুর কমিউটার ফাতেমানগরে , অগ্নিবীণা ও জামালপুর এক্সপ্রেস ময়মনসিংহে দাঁড় করিয়ে রাখা হয়। লাইনের মেরামত সম্পন্ন না হওয়া পর্যন্ত রেল চলাচল বন্ধ ছিলো বলে জানা গেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. মো. শফিকুর রহমান শিশির বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আমাদের জানালে দ্রুত সেখানে গিয়ে আটককৃত চোরকে পুলিশ ক্যাম্পে নিয়ে আসি। পরে সেখান থেকে তাকে ময়মনসিংহ কোতোয়ালি থানায় পাঠিয়ে দেওয়া হয়। তিনি বলেন, ঘটনার পর ট্রেন চলাচল বন্ধ ছিলো। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে এসে মেরামতের কাজ শুরু করে রেল কর্তৃপক্ষ। বর্তমানে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে বলে জানান তিনি।

 

প্রতিদিনের কাগজ

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |